নিহত ৬ ভাইয়ের পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি

হাওর বার্তা ডেস্কঃ কক্সবাজারের চকরিয়া উপজেলার মালুমঘাটে সড়ক দুর্ঘটনায় নিহত আপন ৬ ভাইয়ের পরিবারকে দেওয়া হচ্ছে প্রধানমন্ত্রীর উপহার মুজিববর্ষের ৮টি নতুন বাড়ি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ দ্বিতীয়বারের মতো ওই পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যান। এ সময় তিনি শোকাহত পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে বাড়িগুলো দ্রুত হস্তান্তরের কথা জানান। একই সঙ্গে তিনি ১ লাখ ৩৫ হাজার টাকা সহায়তা দেন।

এই নিয়ে তিন দফায় পরিবারটিকে ৩ লাখ ৬০ হাজার টাকার সহায়তা দিল জেলা প্রশাসন।

মামুনুর রশিদ জানান, দুর্ঘটনায় নিহত আপন ৬ ভাইয়ের প্রত্যেক পরিবারকে একটি করে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ মুজিববর্ষের ৮টি বাড়ি দেওয়া হবে। খুব তাড়াতাড়ি বাড়িগুলো তাদের কাছে হস্তান্তর করা হবে। নিহতদের পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আরো বড় পরিসরে আর্থিক সহায়তা এনে দেওয়ারও কাজ চলছে।

এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) জেপি দেওন, সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো. তফিকুল আলম, সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামান ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওসমান গণি প্রমুখ।

এদিকে একইদিন দুর্ঘটনা কবলিত পরিবারটির সঙ্গে দেখা করেছেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্তের নেতৃত্বে ২৫ সদস্যের একটি প্রতিনিধি দল। তারাও পরিবারটিকে আর্থিক সহায়তা দেন।

গত ৮ ফেব্রুয়ারি ভোরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাটে পিতার শ্রাদ্ধ শেষে বাড়ি ফেরার পথে পিকআপ ভ্যানের চাপায় একই পরিবারের আপন পাঁচভাই নিহত হন। ওই ঘটনায় গুরুতর আহত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৪ দিন চিকিসাধীন থাকার পর মারা যান তাদের আরো এক ভাই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর